‘মর্যাদা সুরক্ষা উপকরণ’ পেল ফুলছড়ির চরাঞ্চলের নারীরা

‘মর্যাদা সুরক্ষা উপকরণ’ পেল ফুলছড়ির চরাঞ্চলের নারীরা

গাইবান্ধার ফুলছড়ির চরাঞ্চলের নারীদের মাঝে ‘মর্যাদা সুরক্ষা উপকরণ’ বিতরণ করা হয়েছে। দাতা সংস্থা ইউএনএফপিএ ও একশন এইড বাংলাদেশের আর্থিক সহযোগিতায় এবং এসকেএস ফাউণ্ডেশনের সার্বিক মনিটরিং—এ জেন্ডার বেসড ভায়োলেন্স ইন হিউমানিটিরিয়ান রেসপন্স প্রজেক্টের আওতায় এসব উপকরণ বিতরণ করা হয়।

বৃহস্পতিবার (০১ এপ্রিল) ফুলছড়ি উপজেলার ফজলুপুর ইউনিয়নের গুপ্তমনি ও কোচখালি চরে বন্যায় ক্ষতিগ্রস্ত ২শ’ পরিবারের মধ্যে ‘নারীর মর্যাদা সুরক্ষা উপকরণ’ সামগ্রী বিতরণ করে বেসরকারি উন্নয়ন সংস্থা ‘অবলম্বন’। 

‘নারীর মর্যাদা সুরক্ষা উপকরণ’ সামগ্রী বিতরণ অনুষ্ঠানে সভাপতিত্ব করেন অবলম্বনের নির্বাহী পরিচালক প্রবীর চক্রবর্তী। এতে বক্তব্য রাখেন নারী নেত্রী অঞ্জলী রানী দেবী, তসলিমা আকতার, সিরাজুম মনিরা বানী, বাংলাদেশ রবিদাস ফোরামের সভাপতি খিলন রবিদাস, এসকেএস প্রতিনিধি মোস্তাফিজুর রহমানসহ আরও অনেকে। এসময় ফটো সাংবাদিক কুদ্দুস আলম, সাংবাদিক কায়সার রহমান রোমেল, স্থানীয় স্বেচ্ছাসেবী ফরিদ মিয়া, সিমা আকতার, শেফালি বেগম প্রমুখ উপস্থিত ছিলেন।

আলোচনা শেষে বন্যায় ক্ষতিগ্রস্থ চরাঞ্চলের ২শ’ নারীর প্রত্যেককে ‘মর্যাদা সুরক্ষা উপকরণ’ হিসেবে শাড়ি, ব্যাগ, তোয়ালে, ৬টি সাবান, ডিটারজেন্ট পাউডার, নারকেল তেল, শ্যাম্পুসহ ১৫টি উপকরণ সামগ্রীর একটি করে প্যাকেট প্রদান করা হয়।