কমরেড মুবিনুল হায়দার চৌধুরীর মৃত্যুতে  বাসদ মার্কসবাদী’র শোক 

কমরেড মুবিনুল হায়দার চৌধুরীর মৃত্যুতে  বাসদ মার্কসবাদী’র শোক 

প্রেস বিজ্ঞপ্তি: বাংলাদেশের সমাজতান্ত্রিক দল (মার্কসবাদী)’র প্রতিষ্ঠাতা, সাধারণ স¤পাদক ও এই দেশের বামপন্থী আন্দোলনের এক অসাধারণ ব্যক্তিত্ব কমরেড মুবিনুল হায়দার চৌধুরী গত ৬ জুলাই রাতে ঢাকার একটি হাসপাতালে শেষ নিশ্বাস ত্যাগ করেছেন। 
তাঁর মৃত্যুতে গতকাল বুধবার শোক প্রকাশ এবং শ্রদ্ধা নিবেদন করেছেন বাসদ (মার্কসবাদী) গাইবান্ধা জেলা শাখা। এক শোক বার্তায় বাসদ (মার্কসবাদী) জেলা আহবায়ক কমরেড আহসানুল হাবীব সাঈদ বলেন, আমৃত্যু বিপ্লবী কমরেড মুবিনুল হায়দার চৌধুরী এদেশের শ্রমিক শ্রেণীর মুক্তি আন্দোলনের অন্যতম নেতা। তিনি ছিলেন শ্রমজীবী মানুষের মুক্তির লক্ষ্যে বাংলাদেশের মাটিতে মার্কসবাদ-লেনিনবাদ-কমরেড শিবদাস ঘোষের চিন্তাধারার ভিত্তিতে একটি সঠিক শ্রমিক শ্রেণীর দল গড়ে তোলার সংগ্রামের পথিকৃৎ। তাঁর হাত ধরেই ১৯৮০ সালে বাংলাদেশের সমাজতান্ত্রিক দলের সূচনা ঘটে। তিনি আজীবন বিভিন্ন শ্রেণী-গণআন্দোলন, গণতান্ত্রিক আন্দোলনে নেতৃত্বকারী ভুমিকা পালন করেছেন। 
তাঁর অনমনীয় বিপ্লবী চরিত্রের দ্বারা হাজারো তরুণদের বিপ্লবী জীবন গ্রহণে উদ্বুদ্ধ করেছেন। তাঁর মৃত্যুতে এদেশের শ্রমিক শ্রেণীর মুক্তি সংগ্রামের অপূরণীয় ক্ষতি হল। আমরা এই মহান বিপ্লবীর মৃত্যুতে গভীর শোক প্রকাশ এবং তাঁর সংগ্রামী জীবনের প্রতি শ্রদ্ধা নিবেদন করছি। আমরা তাঁর প্রদর্শিত পথে আগামী দিনে মেহনতী মানুষের মুক্তির সংগ্রাম এগিয়ে নেয়ার প্রত্যয় ব্যক্ত করছি। লাল সালাম কমরেড মুবিনুল হায়দার চৌধুরী।