হাসপাতালে ইসিজি মেশিন দিলেন পৌর মেয়র

হাসপাতালে ইসিজি মেশিন দিলেন পৌর মেয়র

স্টাফ রিপোর্টারঃ শনিবার (১৩ ফেব্রুয়ারি) দুপুরে গাইবান্ধা জেলা হাসপাতালে ঝটিকা সফরে যান পৌর মেয়র মতলুবর রহমান। এসময় তিনি হাসপাতালে চিকিৎসাধীন রোগীদের চিকিৎসা সেবার খোঁজ খবর নেন। হাসপাতাল থেকে সরবরাহকৃত ওষুধ ও খাদ্যের ব্যাপারেও খোঁজ নেন তিনি। পরে কর্তৃপক্ষের চাহিদার ভিত্তিতে একটি ইসিজি মেশিন সরবরাহের ঘোষণা দেন তিনি।

পরে জেলা হাসপাতালের তত্ত্বাবধায়ক ডা. মেহেদী ইকবালের সাথে সাক্ষাৎ করেন। এসময় পৌর মেয়রের কাছে হাসপাতালের বিভিন্ন সঙ্কটের চিত্র তুলে ধরেন তিনি। তত্ত্বাবধায়ক জানান দীর্ঘদিন ধরে হাসপাতালের এক্স-রে মেশিনটি অচল থাকায় রোগীদের সেবা কার্যক্রম বিঘ্নিত হচ্ছে। অন্যদিকে নষ্ট আল্ট্রাসনোগ্রাম মেশিনটি সচল হলেও টেকনিশিয়ানের অভাবে সেটি চালানো যাচ্ছেনা। অন্যদিকে ইসিজি মেশিনটিও বিকল হয়ে থাকায় ভোগান্তিতে পড়ছেন হৃদরোগীরা। একইসাথে হাসপাতালে পরিচ্ছন্ন কর্মীর সঙ্কটের কথাও জানান তিনি।

তাৎক্ষনিক পৌর মেয়র হাসপাতালে ইসিজি মেশিন সরবরাহের ঘোষণা দিয়ে বলেন, আগামী সাত দিনের মধ্যে পৌরসভার পক্ষ থেকে জেলা হাসপাতালে একটি ইসিজি মেশিন পৌছে দেয়া হবে। হাসপাতালের বর্জ্য ব্যবস্থাপনার জন্য সব ধরনের সহযোগীতার আশ্বাস দিয়ে পরিচ্ছন্নকর্মীর বিষয়টি বিবেচনা করা হবে বলে তত্ত্বাবধায়ককে নিশ্চিত করেন মেয়র মতলুবর রহমান।