সাদুল্লাপুর আইডল-২০২০ সংগীত প্রতিযোগিতার গ্রান্ড ফাইনাল

সাদুল্লাপুর আইডল-২০২০ সংগীত প্রতিযোগিতার গ্রান্ড ফাইনাল

প্রতিভা অন্বেষণে অনলাইন সংগীত প্রতিযোগিতা ‘সাদুল্লাপুর আইডল-২০২০’ এর গ্রান্ড ফাইনাল রাউন্ড অনুষ্ঠিত হয়েছে। প্রতিযোগিতায় সেরা পাঁচজন ক্ষুদে শিল্পী স্বচ্ছ স্বপ্নীল শপথ, দেবাশ্রি সরকার সৃষ্টি, সৈয়দা নিশামনি রিক্তি, শ্রাবনী সরকার সিথি ও রিত্তিকা সাহা বর্ষা ফাইনাল রাউন্ডে রবিন্দ্র, নজরুল ও লোকগীতি পরিবেশন করেন।

‘সুপ্ত প্রতিভায় বিকশিত হোক সুন্দর’ এই শ্লোগানে গাইবান্ধার সাদুল্লাপুর উপজেলা শিল্পকলা একাডেমী এই সংগীত প্রতিযোগিতার আয়োজন করে। প্রতিযোগিতার বাছাই পর্বের অডিশনে বিজয়ী ২০ জনকে গোল্ডেন পাস দেয়া হয়। সেখান থেকে প্রথম রাউন্ডে ১০ জনকে সেরা শিল্পী মনোনীত করা হয়। এরপর সর্বশেষ গ্রান্ড ফাইনালে উঠে আসে সেরা পাঁচ সংগীত শিল্পী। এই সেরা পাঁচজনের মধ্যে ফেসবুক লাইকসহ বিভিন্ন দিক বিবেচনা করে সেরা শিল্পী হিসেবে একজনকে ‘সাদুল্লাপুর আইডল’ ঘোষণা করা হবে।

৯ জানুয়ারি শনিবার সকাল সাড়ে ১১টায় সাদুল্লাপুর সরকারি কলেজের আবু হোসেন সরকার মিলনায়তনে অনুষ্ঠিত ফাইনাল রাউন্ডে প্রধান অতিথি ছিলেন বাংলাদেশ কৃষক লীগের কেন্দ্রীয় কমিটির সাধারণ সম্পাদক ও গাইবান্ধা-৩ আসনের এমপি এ্যাড. উম্মে কুলসুম স্মৃতি। সাদুল্লাপুর উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) মো. নবীনেওয়াজের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন সাদুল্লাপুর উপজলা পরিষদের চেয়ারম্যান ও উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক আলহাজ সাহারিয়া খান বিপ্লব। এছাড়া অনুষ্ঠানে রাজনৈতিক নেতা, জনপ্রতিনিধি ও সাংবাদিকসহ সংস্কৃতিমনা ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

সাদুল্লাপুর উপজেলা পরিষদ ও প্রশাসনের উদ্যোগে সম্ভাবনাময় সঙ্গীত প্রতিভা খুঁজে বের করতে এই প্রতিযোগিতায় অংশ নিতে গত ৫ নভেম্বর পর্যন্ত অনলাইনে রেজিস্টেশন করেন ২৫ বছর বয়সের অর্ধশতাধিক প্রতিযোগী।