‘মেয়র নয় পৌরবাসীর মতামতের ভিত্তিতে চলবে পৌরসভা’

‘মেয়র নয় পৌরবাসীর মতামতের ভিত্তিতে চলবে পৌরসভা’

স্টাফ রিপোর্টার:

মেয়রের নিজস্ব বা ব্যক্তিগত মতামতের ভিত্তিতে নয় পৌরসভা পরিচালিত হবে পৌরবাসীর মতামতের ভিত্তিতে। পৌরবাসী গাইবান্ধা পৌরসভায় মেয়র হিসেবে যাবার সুযোগ দিলে প্রতিটি ওয়ার্ড থেকে নবীন-প্রবীণ, বিজ্ঞজনদের সাথে নিয়ে সামাজিক, সাংস্কৃতিক, স্বেচ্ছাসেবী ও বিভিন্ন রাজনৈতিক দলের বন্ধুদের সঙ্গে মাসিক বা ত্রৈমাসিক মতবিনিময় সভার মাধ্যমে পৌরবাসীর চাহিদা, সুবিধা-অসুবিধা নিয়ে আলোচনার মাধ্যমে সিদ্ধান্ত গ্রহণ করা হবে।

পৌরসভার এক নং ওয়ার্ডের ব্রীজ রোড কালিবাড়ী স্কুলমাঠে সোমবার বিকেলে এক মতবিনিময়সভায় এসব কথা বলেন সম্ভাব্য মেয়র প্রার্থী মতলুবর রহমান।

আলহাজ্ব রুহুল আমিনের সভাপতিত্বে  মতলুবর রহমান তার বক্তব্যে আরো বলেন, একটি শহরের উন্নয়নের জন্য মাস্টারপ্ল্যানের বিকল্প নেই। দীর্ঘদিনের পুরনো একটি পৌরসভা হলেও গাইবান্ধা পৌরসভায় আজ পর্যন্ত কোন মাস্টারপ্লান করা হয়নি। মাস্টারপ্ল্যান ছাড়া অপরিকল্পিত উন্নয়নের ফলে একদিকে অর্থের অপচয় আরেকদিকে পৌরবাসীর ভোগান্তি সীমা ছাড়িয়েছে। এসময় তিনি বলেন, মেয়র নির্বাচিত হলে তার প্রথম কাজ হবে পৌরসভার সচেতন নাগরিকদের চাহিদার ভিত্তিতে বিশেষজ্ঞদের মাধ্যমে একটি মাস্টারপ্লানের মাধ্যমে উন্নয়ন পরিকল্পনা ও বাস্তবায়ন।  

সম্ভাব্য মেয়র প্রার্থী মতলুবর রহমান বলেন, পৌরবাসীর সাথে সার্বক্ষনিক পৌরসভার মেয়র, কাউন্সিলরদের সাথে যোগাযোগ রক্ষায় হটলাইন নম্বর চালু করা হবে। যেখানে ২৪ ঘন্টা পৌরবাসী তাদের সমস্যার কথা জানাবেন এবং কর্তৃপক্ষ তাৎক্ষনিক সেসব সমস্যা সমাধানের উদ্যোগ নেবেন। সেই সাথে ফেসবুকসহ অন্যান্য সামাজিক যোগাযোগ মাধ্যমে পৌরসভার পেজে পৌরবাসী তাদের সমস্যা সঙ্কট জানাবার পাশাপাশি পরামর্শ দেবেন। এসময় মেয়র নির্বাচিত হলে থমকে থাকা ঘাঘট লেকের কাজ দ্রুত শেষ করার পাশাপাশি পর্যাপ্ত খেলার মাঠ, বিনোদন কেন্দ্র নির্মানের আশ্বাস দিয়ে আসন্ন পৌর নির্বাচনে সকলের দোয়া, সহযোগীতা ও সমর্থন প্রত্যাশা করেন তিনি।