গোবিন্দগঞ্জে নতুন মেয়র স্বতন্ত্র প্রার্থী রাফি

গোবিন্দগঞ্জে নতুন মেয়র স্বতন্ত্র প্রার্থী রাফি

সাইফুল মিলন, গাইবান্ধা
গোবিন্দগঞ্জ পৌর নির্বাচনে মেয়র পদে জয়লাভ করেছেন স্বতন্ত্র প্রার্থী মুকিতুর রহমান রাফি। গাইবান্ধার গোবিন্দগঞ্জ পৌরসভা নির্বাচনে মেয়র পদে ৫ জন প্রার্থীর মধ্যে তিনি নারিকেল গাছ প্রতীকে ১১ হাজার ১৪৯ভোট পেয়ে বেসরকারিভা‌বে নির্বাচিত হয়েছেন। তাঁর নিকটতম প্রতিদ্বন্দ্বী 'ধানের শীষ' প্রতীকে ফারুক আহম্মেদ পেয়েছেন ৫৪৯৪ ভোট।
সারা দেশের তৃতীয় ধাপে ৬৪ পৌরসভার সাথে একযোগে শনিবার (৩০ জানুয়ারি) গোবিন্দগঞ্জ  পৌরসভা নির্বাচন অনুষ্ঠিত হয়। এ নির্বাচনে ব্যালটের মাধ্যমে নেয়া হয় ভোট। ভোট গ্রহণ অনুষ্ঠিত হয় সকাল ৮টা থেকে বিকাল ৪টা পর্যন্ত। 
এদিকে 'নৌকা প্রতীক' নিয়ে খন্দকার জাহাঙ্গীর আলম পেয়েছেন ৫ হাজার ৩৯ ভোট। 'হাত পাখা' প্রতীকে আনিছুর রহমান পেয়েছেন ২১৮ ভোট, ও 'মোবাইল ফোন' প্রতীকে জহুরা খাতুন পেয়েছেন ৫০ ভোট। গাইবান্ধা জেলা নির্বাচন পরিচালনা কন্ট্রোল রুম থেকে বেসরকারিভাবে এ তথ্য জানানো হয়েছে।
কনকনে শীত উপেক্ষা করে ব্যাপক উৎসাহ উদ্দীপনায় সকাল থেকেই প্রতিটি কেন্দ্রে বিপুল সংখ্যক নারী-পুরুষ ভোটারের উপস্থিতি ও ভোটারদের দীর্ঘ লাইন ছিল চোখে পড়ার মতো। 
এ পৌরসভায় মোট ভোটার সংখ্যা ২৯ হাজার ৯৭৯ জন। এর মধ্যে পুরুষ ভোটার সংখ্যা ১৪ হাজার ৬৬৪ এবং নারী ভোটার ১৫ হাজার ৩০৫ জন। পৌরসভার ৯টি ওয়ার্ডের ১৫ টি ভোট কেন্দ্রে ৮৩ টি ভোট কক্ষে ভোটাররা তাদের ভোটাধিকার প্রয়োগ করেন। পৌর নির্বাচনে মেয়র পদে ৫ জন, কাউন্সিলর পদে ৩৭ জন ও নারী কাউন্সিলর পদে ১২ জন প্রতিদ্বন্দ্বিতা করেন।