গাইবান্ধায় শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালিত

গাইবান্ধায় শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালিত

স্টাফ রিপোর্টারঃ মহান ২১ অমর একুশে ফেব্র্য়ুারি শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে গাইবান্ধায় বিভিন্ন কর্মসূচি অংশ হিসেবে রাত ১২টা ১ মিনিটে পুষ্প্যমাল্য অর্পন করেন জেলা প্রশাসাক আবদুল মতিন। এসময় জাতীয় সংসদের হুইপ মাহাবুব আরা বেগম গিনি এমপির পক্ষ থেকে পুষ্প্যমাল্য অর্পন করা হয়। এরপর পুলিশ  সুপার মুহাম্মদ তৌহিদুল ইসলাম, পৌর মেয়র মতলুবর রহমান, জেলা আ’লীগের সাধারন সম্পাদক আবু বকর সিদ্দিকসহ বিভিন্ন রাজনৈতিক, সামাজিক সংগঠনের প্রতিনিধি, কর্মকর্তা ও কর্মচারী, শিক্ষক শিক্ষাথীরা স্বাস্থ্যবিধি মেনে অন্যান্য সংগঠনের নেতৃবৃন্দ পুষ্প্যমাল্য অর্পন করেন। 
এছাড়াও দিবসটি উপলক্ষে সরকারী-বেসরকারি ভবনে জাতীয় পতাকা অর্ধনির্মিতকরন এবং কালা পতাকা উত্তোলন করা হয়। সকাল ১০টায় জেলা প্রশাসাক সম্মেলন কক্ষে আলোচনা সভা ও পুরস্কার বিতরন করা হয়। এতে সভাপতিত্ব করেন আতিরিক্তি জেলা প্রশাসক (সার্বিক) মো. সাদিকুর রহমান। সভায় প্রধান অতিথি জেলা প্রশাসাক আবদুল মতিন ছাড়াও অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন পুলিশ  সুপার মুহাম্মদ তৌহিদুল ইসলাম, জেলা আলীগের সাধারন সম্পাদক আবু বকর সিদ্দিক, উপজেলা পরিষদ চেয়ারম্যান শাহ সারোয়ার কবির, পৌর মেয়র মো. মতলুবর রহমান, বীর মুক্তিযোদ্ধা গৌতম চন্দ্র মোদক, মুক্তিযোদ্ধা আলী আকবর প্রমুখ। 
এদিকে দিবসটি উপলক্ষে জেলা প্রশাসক শিশু একাডেমি ও শিল্পকলা একাডেমির উদ্যোগে রচনা, চিএাংকন, আবৃতি ও সাংস্কৃতিক প্রতিযোগিতায় বিজয়ীদের মধ্যে পুরস্কার বিতরণ করেন।